বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বসন্তে নিজের যত্ন নিন

বসন্তে নিজের যত্ন নিন

লাইফস্টাইল ডেস্ক :

আজ বসন্ত। বসন্ত বরণে সবাই ব্যস্ত। আর এতো মানুষের মাঝে নিজেকে আকর্ষণীয় করে তুলতে কে না চায় ! শুধু মেকাপ দিয়েই সুন্দর হওয়া যায় না। এ জন্য দরকার ত্বকের যত্ন। আবার, চুলের কথা ভুলে গেলে হবে না। চুলেরও চাই সঠিক যত্ন ও পুষ্টি।

১। ত্বকের যত্ন

পার্লারে গিয়ে একটি ফেসিয়াল করিয়ে নিতে পারেন। সময় না থাকলে ত্বক ভালো করে পরিস্কার করে নিন। এরপর আপনার ত্বকের উপযোগী ফেস প্যাক লাগান। সিরাম লাগাতে ভুলবেন না। ত্বকে ময়েশ্চারাইজার অবশ্যই লাগাবেন। রাতে ঘুমানোর আগে নাইট ক্রিম লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। পরদিন সকাল বেলা আয়নার সামনে নতুন করে নিজেকে দেখুন।

২। চুলের যত্ন

তেল গরম করে চুলে লাগিয়ে রাখুন এক ঘন্টা। এরপর শ্যাম্পু করুন। কন্ডিশনার করতে ভুলবেন না। ভেজা চুলেই হেয়ার সিরাম লাগান। দেখবেন চুল দেখাবে সিল্কি এবং ঝরঝরে। এ ছাড়া, শুধু টক দই লাগিয়ে চুল ধুয়ে ফেললেও বেশ ভালো ফলাফল পাবেন।

৩। পেডিকিওর ও ম্যানিকিউর

শুধু মুখের নয়, হাত ও পায়ের যত্নও নেওয় লাগবে। গরম পানিতে হাত ও পা ভিজিয়ে রাখুন কিছুক্ষণ। এরপর স্ক্র্যাব করুন। হাত-পা ধুয়ে লোশন মেখে রাখুন। এ সময় অবশ্যই নখ পরিস্কার করবেন।

৪। খাদ্যাভাস

যেকোনো উৎসবের আগে চেষ্টা করুন ভাজাপোড়া খাবার ত্যাগ করা। প্রচুর পরিমাণে শাক-সবজি ও ফল খান। এতে আপনার ত্বক গ্লো করবে প্রাকৃতিকভাবে। প্রচুর পানি পান করুন।

৫। পর্যাপ্ত ঘুম

নিজের যত্ন নিয়ে ঘুমোতে যান। ঘুমের কোনো বিকল্প নেই। ঘুম আপনার ত্বক ও মেজাজ ঠিক রাখতে কাজ করবে।

সকালে উঠে বাসন্তী রঙের এমন পোশাক পরুন যা আপনার আত্নবিশ্বাস বাড়িয়ে তুলবে। অস্বস্তির কারণ হবে এমন পোশাক বাছাই করা থেকে বিরত থাকুন। মেকাপের আগে অবশ্যই ময়েশ্চাইরাইজার লাগাবেন। এতে মেকাপ হবে দীর্ঘস্থায়ী। চুলের ক্ষেত্রে এমন কিছু স্টাইল করুন যা আপনার ব্যাক্তিত্বের সাথে মানানসই হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech